RAKUB
 Tenders & Notices | Career | Forms & Circulars | Basel II Disclosure | Contact Us |

 

News and Events
রাকাব-এ জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল  
১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ নিহত শহীদদের স্মরণে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) এর উদ্যোগে রাকাব প্রধান কার্যালয় চত্বরে ১৬ আগস্ট ২০১৮ তারিখে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক জনাব কাজী আলমগীর এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিল রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও বাংলাদেশ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের অন্যতম সদস্য ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি জনাব এ.এইচ.এম. খায়রুজ্জামান লিটন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ এবং রাকাব পরিচালনা পর্ষদের পরিচালক ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. রুস্তম আলী আহমেদ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রাকাব এর মহাব্যবস্থাপক (প্রশাসন) ও আহ্বায়ক জাতীয় শোক দিবস পালন কমিটি জনাব মোঃ মোজাম্মেল হক; মহাব্যবস্থাপক (পরিচালন) জনাব খোন্দকার গোলাম মোস্তফা, মহাব্যবস্থাপক (নিরীক্ষা, হিসাব ও আদায়) জনাব মোঃ সাইদুর রহমান এবং রাজশাহী বিভাগর মহাব্যবস্থাপক জনাব মোঃ খাজামুদ্দিন তালুকদার। আলোচনা সভায় সঞ্চালকের দায়িত্বে ছিলেন যৌথভাবে রাকাব প্রশিক্ষণ ইনস্টিটিউটের ঊর্ধ্বতন অনুষদ সদস্য জনাব সুব্রত কুমার সরকার ও রাকাব কর্মচারী সংসদ সিবিএ-এর সাধারণ সম্পাদক জনাব আবু নাঈম মোঃ ফজলে রাব্বী।
আলোচনা সভা শুরুর পূর্বে প্রধান অতিথি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন এবং বঙ্গবন্ধু অঙ্গণে ডিজিটাল ডিসপ্লে উদ্বোধন করেন। প্রধান অতিথি এএইচএম খায়রুজ্জামান লিটন বঙ্গবন্ধুর ডাকে ও লাখো শহীদের রক্তের বিনিময়ে কষ্টার্জিত স্বাধীনতা রক্ষার জন্য এবং দেশের উন্নয়নে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকলকে একত্রে কাজ করবার আহ্বান জানান। তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য তথা বর্তমান সরকারের টেকসই উন্নয়নের ধারা বজায় রাখতে দলমত নির্বিশেষে আরও বেশী নিবেদিত হবার জন্য উপস্থিত সকলকে সচেষ্ট থাকতে বলেন।

অতিথিবৃন্দ তাদের বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সংগ্রামী রাজনৈতিক জীবন নিয়ে আলোচনা করেন। বক্তাগণ বাঙ্গালী জাতির স্বাধীনতা ও মুক্তির সংগ্রামে বঙ্গবন্ধুর সুযোগ্য নেতৃত্ব এবং অবদানের কথা তুলে ধরে তাঁর আদর্শকে হৃদয়ে লালন করে প্রকৃত সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সরকারের গৃহিত বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া তথা দেশের সার্বিক উন্নয়নে সকলকে নিবেদিতভাবে কাজ করার আহ্বান জানান। আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে পরিষদের সভপতি জনাব মোঃ গোলাম আজম প্রধান অতিথির মাধ্যমে বঙ্গবন্ধু অঙ্গনে সংরক্ষণের জন্য বঙ্গবন্ধুর তথ্য ভিত্তিক বেশ কিছু গ্রন্থ হস্তান্তর করেন।
Home | Contact Us | Sitemap | Web Mail
Copyright ©2012,Rajshahi Krishi Unnayan Bank