RAKUB
 Tenders & Notices | Career | Forms & Circulars | Basel II Disclosure | Contact Us |

 

News and Events
রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের জোনাল ব্যবস্থাপকগণের অর্ধ-বার্ষিক পারফরমেন্স পর্যালোচনা সভা-২০২০ অনুষ্ঠিত  
২৭ জানুয়ারি ২০২০ তারিখে সীমান্তে অবকাশ, রাজশাহীর কনফারেন্স রুমে অনুষ্ঠিত রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব)-এর জোনাল ব্যবস্থাপকগণের অর্ধ-বার্ষিক পারফরমেন্স পর্যালোচনা সভা-২০২০ এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাকাব পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সরকারের সিনিয়র সচিব (পিআরএল) মোঃ রইছউল আলম মন্ডল। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এ.কে.এম সাজেদুর রহমান খান এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইদ্রিছ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রধান হিসেবে কার্যালয়ের মহাব্যবস্থাপক (প্রশাসন) তৌহিদা খাতুন; রাজশাহী বিভাগের মহাব্যবস্থাপক মোঃ আজিজুল ইসলাম সরকার; রংপুর বিভাগের মহাব্যবস্থাপক মোঃ আমিনুল ইসলাম; রাজশাহী ও রংপুর বিভাগের ১৮টি জোনের জোনাল ব্যবস্থাপক ও জোনাল নিরীক্ষা কর্মকর্তাগণ; প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ; এসইসিইপি-এর প্রকল্প পরিচালক; ঢাকা কর্পোরেট শাখা এবং রাকাব স্থানীয় মুখ্য কার্যালয়ের ব্যবস্থাপকসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানের প্রথম পর্বে চলতি ২০১৯-২০ অর্থবছরের অর্ধবার্ষিক হিসাব সমাপনীতে ব্যাংকের বিভিন্ন ব্যবসায়িক সূচকের সার্বিক পর্যালোচনা করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রশিক্ষণ ইন্সটিটিউটের অধ্যক্ষ সুব্রত কুমার সরকার।
পর্যালোচনা সভার শুরুতে প্রধান অতিথি মোঃ রইছউল আলম মন্ডল জোনভিত্তিক আমানত সংগ্রহ, ঋণ বিতরণ, শ্রেণীকৃতসহ মোট ঋণ আদায়, অবলোপনকৃত ঋণ হতে আদায়, আয়-ব্যয়, লাভ-লোকসান ইত্যাদি অবস্থা বিশদ পর্যালোচনা করেন। তিনি বলেন আমানত হচ্ছে ব্যাংকের মুল চালিকা শক্তি। ব্যাংকিং ব্যবসায় টিকে থাকার জন্য আমানত সংগ্রহের ক্ষেত্রে বিশেষ করে কমসুদবাহী আমানত সংগ্রহে সকলকে আরও বেশী তৎপর হওয়ার নির্দেশনা প্রদান করেন এবং বিভিন্ন উদ্ভাবনী আইডিয়ার মাধ্যমে গ্রাহক সেবার মান বৃদ্ধিসহ জনগণকে ব্যাংকমুখী করতে সার্বিক প্রচেষ্টা চালাতে বলেন।
 
অনুষ্ঠানের সভাপতি ব্যবস্থাপনা পরিচালক এ.কে.এম সাজেদুর রহমান খান সততা ও স্বচ্ছতার সাথে ঋণ বিতরণ; গ্রাহক সেবার মান বৃদ্ধি; শাখার হিসাবায়নে স্বচ্ছতা; শ্রেণীকৃত ঋণ আদায় এবং নতুন করে যাতে কোন ঋণ শ্রেণীকৃত না হয় তা নিশ্চিত করতে এবং খেলাপী ঋণগ্রহীতাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ ও অনিষ্পন্ন মামলাসমুহ দ্রুত নিষ্পত্তির ব্যবস্থা গ্রহন করতে সকলকে নির্দেশনা দেন। তিনি চলতি অর্থবছরের অবশিষ্ট সময়ের মধ্যে সকল ব্যবসায়িক খাতের লক্ষ্যমাত্রা শতভাগ অর্জনের মাধ্যমে ব্যাংকের লাভজনকতা সুনিশ্চিত করার জন্য জোনাল ব্যবস্থাপকদেরকে বিশেষভাবে পরামর্শ প্রদান করেন।
Home | Contact Us | Sitemap | Web Mail
Copyright ©2012,Rajshahi Krishi Unnayan Bank