RAKUB
 Tenders & Notices | Career | Forms & Circulars | Basel II Disclosure | Contact Us |

 

News and Events
বিসিএস (প্রশাসন) ৩৫তম ব্যাচের শিক্ষানবিশ সহকারী কমিশনারগণের রাকাব সম্পর্কে পরিচিতি সভা
বিসিএস (প্রশাসন) ৩৫তম ব্যাচের শিক্ষানবিশ সহকারী কমিশনারগণের রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) সম্পর্কে পরিচিতি সভা ৮ মে ২০১৭ তারিখে রাজশাহী মহানগরীর নানকিং দরবার হলে অনুষ্ঠিত হয়। রাকাব-এর ব্যবস্থাপনা পরিচালক জনাব কাজী ছানাউল হকের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগের বিভাগীয় কমিশনার ও রাকাব পরিচালনা পর্ষদের পরিচালক জনাব মো. নূর-উর-রহমান। সভায় আরও উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) জনাব মো. আমিনুল ইসলাম, রাজশাহীর জেলা প্রশাসক জনাব কাজী আশরাফ উদ্দীন, রাকাব রাজশাহী বিভাগের মহাব্যবস্থাপক জনাব মোঃ রফিকুল আলম চৌধুরী, প্রধান কার্যালয়ের পরিচালন মহাবিভাগের মহাব্যবস্থাপক জনাব মোঃ মোজাম্মেল হক, প্রশাসন মহাবিভাগের মহাব্যবস্থাপক জনাব খোন্দকার গোলাম মোস্তফা নিরীক্ষা, হিসাব ও আদায় মহাবিভাগের মহাব্যবস্থাপক জনাব মো. ইউনুছ আলী, অতিরিক্ত জেলা প্রশাসকবৃন্দ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, প্রশাসন এবং রাকাব-এর বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ঋণ ও অগ্রিম বিভাগ-২এর ঊর্ধ্বতন মুখ্য কর্মকর্তা জনাব মো. শওকত শহীদুল ইসলাম। অনুষ্ঠানে ৩৫তম বিসিএস (প্রশাসন) ব্যাচের ৫১ জন শিক্ষানবিশ সহকারী কমিশনার অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে প্রজেক্টরের মাধ্যমে শিক্ষানবিশ সহকারী কমিশনারগণারকে রাকাব সম্পর্কে সম্যক ধারণা প্রদান করা হয়।  
অনুষ্ঠানে জনাব কাজী ছানাউল হক রাকাব প্রতিষ্ঠার পটভূমি এবং বিভিন্ন কর্মকান্ড- উপস্থাপন করেন। তিনি বলেন, এ ব্যাংকের উল্লেখযোগ্য ভূমিকার কারণে উত্তরাঞ্চলে মঙ্গা দূরীকরণ সম্ভব হয়েছে। তিনি আরও বলেন, আমাদের দেশের সাধারণ কৃষকেরা অত্যন্ত সৎ, তারা সময়মত ঋণের টাকা পরিশোধ করে। কাজেই সর্বদা তাদের পাশে থাকা আমাদের সকলের অবশ্য কর্তব্য। তিনি নবীন কর্মকর্তাদেরকে দেশের সোনার ছেলে হিসেবে উল্লেখ করে সর্বক্ষেত্রে সততা ও স্বচ্ছতার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে দেশকে সামনের দিকে এগিয়ে নেয়ার আহ্বান জানান।

রাজশাহীর জেলা প্রশাসক জনাব কাজী আশরাফ উদ্দীন বলেন, রাকাব-এর বিভিন্ন কর্মকা- পরিচালনার ক্ষেত্রে প্রশাসনের সার্বিক সহযোগিতা প্রদান করা হয়ে থাকে এবং ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানের প্রধান অতিথি জনাব মো. নূর-উর-রহমান বলেন, রাকাব দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের কৃষি ও কৃষকের উন্নয়নে ব্যাপক অবদান রেখে চলেছে। শুধু তাই নয়, সরকারের বিভিন্ন উন্নয়নমূলক ও সামাজিক কর্মসূচি বাস্তবায়নে এ ব্যাংক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তিনি গ্রাম এলাকায় সম্ভাবনাময় কৃষিভিত্তিক শিল্প তথা ক্ষুদ্র ও মাঝারি শিল্পে অর্থায়নের মাধ্যমে নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টি করে সুখী ও সমৃদ্ধশালী দেশ গড়ার লক্ষ্যে নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের রাকাবের সকলের প্রতি আহ্বান জানান।
Home | Contact Us | Sitemap | Web Mail
Copyright ©2012,Rajshahi Krishi Unnayan Bank