Tenders & Notices | Career | Forms & Circulars | Basel II Disclosure | Contact Us |



News and Events
রাকাব রংপুর বিভাগের জোনাল ব্যবস্থাপকদের পারফরমেন্স পর্যালোচনা সভা-২০১৭ অনুষ্ঠিত
  রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব),রংপুর বিভাগের জোনাল ব্যবস্থাপকদের পারফরমেন্স পর্যালোচনা সভা ১৯ এপ্রিল ২০১৭ তারিখ বুধবার রংপুর বিভাগীয় কমিশনারের কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাকাব পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও বাংলাদেশ সরকারের সাবেক সচিব জনাব মুহাম্মদ নজরুল ইসলাম । অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার জনাব কাজী হাসান আহমেদ এবং ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক কাজী ছানাউল হক এবং প্রধান কার্যালয়ের পরিচালন মহাবিভাগের মহাব্যবস্থাপক জনাব মোঃ মোজাম্মেল হক । অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রংপুর বিভাগের ৯টি জোনের জোনাল ব্যবস্থাপক, বিভাগীয় নিরীক্ষা কর্মকর্তা সহ সংশ্লিষ্ট কর্মকর্তবৃন্দ। সভায় সভাপতিত্ব করেন রাকাব রংপুর বিভাগের মহাব্যবস্থাপক জনাব মাহমুদুন নবী
সভার প্রধান অতিথি মুহাম্মদ নজরুল ইসলাম ব্যাংকের রংপুর বিভাগের জোনসমূহের চলতি ২০১৬-১৭ অর্থবছরের এপ্রিল মাসের হালনাগাদ পর্যন্ত আমানত সংগ্রহ, ঋণ বিতরণ, ঋণ আদায়, সম্ভাব্য শ্রেণিকৃত ঋণ আদায়, শ্রেণিকৃত ঋণ আদায়, লাভ-লোকসান অবস্থা ইত্যাদি পর্যালোচনা করেন। তিনি চলতি অর্থবছরে ধার্যকৃত সকল ব্যবসায়িক লক্ষ্যমাত্রার শতভাগ অর্জনের মাধ্যমে বিগত বছরের ন্যায় লাভজনকতার ধারাবাহিকতা বজায় রাখার মাধ্যমে রাকাবকে একটি মডেল ব্যাংকে রপান্তর করার জন্য জোনাল ব্যবস্থাপকদের প্রতি আহ্বান জানান। তিনি ১৭ ও ১৮ এপ্রিল দু’দিন ব্যাপী ব্যাংকের শুভ হালখাতা-১৪২৪ এবং বৈশাখী মেলায় প্রায় ৪৩ হাজার ঋণগ্রহীতার নিকট থেকে শ্রেণীকৃত সহ মোট ৮২.০০ কোটি টাকা ঋণ আদায়ের জন্য সকলকে ধন্যবাদ জানান।


 
সভার বিশেষ অতিথি জনাব কাজী হাসান আহমেদ চলতি অর্থবছরে শ্রেণিকৃত ঋণ আদায় লক্ষ্যমাত্রা অর্জন,অবলোপনকৃত ঋণ থেকে আদায় বৃদ্ধি, সঠিক ঋণগ্রহীতা নির্বাচনপূর্বক ব্যাংকের পারফরমিং এ্যাসেট বৃদ্ধি সহ সকল শাখাকে লাভজনক শাখায় পরিণত করার জন্য জোনাল ব্যবস্থাপকদের পরামর্শ দেন।
সভার বিশেষ অতিথি জনাব কাজী ছানাউল হক স্বল্প সুদবাহী/সুদবিহীন আমানত সংগ্রহ বৃদ্ধি এবং এর পরিধি আরও বিস্তৃত করা, ৪% রেয়াতি সুদে তেল, ডাল ও মসলা জাতীয় ফসল, ১০/-টাকার হিসাবধারী কৃষক, ভূমিহীন ও বর্গাচাষী, ৫% সুদে দুগ্ধ উৎপাদন ও কৃত্রিম প্রজনন ইত্যাদি খাতে ঋণ বিতরণ বৃদ্ধির জন্য জোনাল ব্যবস্থাপকদের প্রতি আহ্বান জানান। তিনি ব্যাংকের মনিটরিং ব্যবস্থাকে আরও শক্তিশালী করার ওপর বিশেষভাবে গুরুত্বারোপ করেন।

Home | Contact Us | Sitemap | Web Mail
Copyright ©2012,Rajshahi Krishi Unnayan Bank